আধার
- ফারহাতুল বাসার - গহীন আলো ১২-০৫-২০২৪

আলোর ওপাশে কি?? হতে পারে সে এক গহীন আধার, অথবা... কোন এক পৈশাচিক হাসি???... না না,তা কেন?? আলোর ওপাশে তো থাকবে নবীন সুর্য, যার আলোতে আলোকিত হবে এই বসুন্ধরা... অথবা কোন আলেয়া?? অথবা.... কিন্তু, আলো মানে তো নতুন নবজন্মকে আবিস্কার করা, তার মাঝে আধারের ঘনঘটা?? না, না,এ আবার কেমন কথা,এযে অভিশাপবৃত্তের কালরুপায়ন... প্রভাতফেরি যেমন আলোকিত করে নতুন ভোর, তেমনি আলো বয়ে আনে হাযারো আলোর আগুনঝন্ডা... আধার, সে তো এক অশুভ শক্তির হাতছানি, হয়তো বা ভয়ংকর কোন অশরীরির প্রতিচ্ছবি??... না, না, তাই বলে যে আলো হারিয়ে ফেলবে তার আলোক বিন্নাস, এযে ভাবা নিছক বোকামি... আর যাই হোক, আধারকে আলোর মাঝে বিলিয়ে দেয়াটাই কিন্তু সহস্র শুভেচ্ছান্দিত কাজ... আধার আছে বলেই কিন্তু আলোর এতো দীপ্তি, যার আলোয় আলোকিত এই সকল ব্রহ্মান্ড......।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।